কাতার ওপেন থেকে বিদায় নিয়ে দুবাই ওপেন থেকে নাম প্রত্যাহার ফেদেরারের

চোট থেকে সেরে ১৩ মাস পর কোর্টে ফেরাটা রাঙাতে পারলেন না রজার ফেদেরার। কাতার ওপেনের ২য় রাউন্ড থেকেই ছিটকে গেছেন তিনি। কাতার ওপেন থেকে বিদায় নিয়ে দুবাই ওপেন থেকেও নাম প্রত্যাহার করে নিলেন বিশ্বের সবচেয়ে বেশি গ্রান্ডস্লাম জয়ী ফেদেরার।

দুবাই ওপেন থেকে নাম প্রত্যাহার করার আগে ফেদেরার জানালেন , ‘অনুশীলনে ফিরে যাওয়াই ভালো’। অর্থাৎ দির্ঘদিন বাদে ফেরার আগে যথেষ্ট অনুশীলন আর যে ম্যাচ ফিটনেসটা দরকার ছিল তা এখনও ফিরে পাননি তিনি।

বুধবার কাতারে জর্জিয়ার নিকোলোজ বাসিলমাভভিলির বিরুদ্ধে প্রথম সেট ৬-৩ সেটে জেতেন ফেডেরার। কিন্তু দ্বিতীয় বিশ্বের ৪২ নম্বর বাছাই তারকার সামনে দাঁড়াতেই পারেননি তিনি। ৩য় সেটেও ৭-৫ গেমে হেরে টুর্নামেন্ট থেকে ছিটকে যান। গত বছর অস্ট্রেলিয়ান ওপেনে জকোভিচীর কাছে হারের পর পরই পায়ে অস্ত্রোপচার করান তিনিও।

ম্যাচের শেষে ফেদেরার বলেন, “আমি এখনও শতভাগ ফিট নেই। আমি সেটা ভালই বুঝতে পারছি। আমি সেটা অনুভবও করছি । এই অবস্থায় এসে চগুরুত্বপূর্ণ হল যে ঘাসের মাঠের মৌসুমের (উইলম্বডন ওপেন) জন্য ১০০ শতাংশে পৌঁছানো। আমি সেটা জানি। ।

সঙ্গে তিনি যোগ করেন, “আমি দেখব যে আমার শরীর এবং হাঁটু এখনও কতটা ওয়ার্কলোড নিতে পারে। ঘাসের কোর্টের মৌসুম শুরুর আগে (উইলম্বডন মূলত) সেরা উপায়ে কীভাবে প্রস্তুতি নিতে পারে, সেটা দেখতে হবে। আদতে তখন থেকে আমার খেলার মৌসুম শুরু হবে।”

পরে ফেডেরার টুইটারে লেখন, “আমার সেরা এবং দুর্দান্ত দলকে আন্তরিকভাবে ধন্যবাদ। যা আমায় এখানে পৌঁছাতে সাহায্য করেছে। আমি সিদ্ধান্ত নিয়েছি যে অনুশীলনে ফিরে যাওয়াই ভালো। ফলস্বরূপ আমি সিদ্ধান্ত নিয়েছি যে আগামী সপ্তাহে দুবাই থেকে নাম তুলে নেব।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *