কাড়ি কাড়ি টাকা নিয়েও আইপিএলে মান রাখতে পারছেন না যারা

আইপিএলের দাম পেয়েছেন আকাশ ছোঁয়া। যাদের নিয়ে নিলামে চলেছে রীতিমতো কাড়াকাড়ি। অথচ চূড়ান্ত আইপিএলে তারা নামের প্রতি সুবিচার করতে পারছেন না এমন উদাহরণের কমতি নেই। ২০২০ আইপিএলের নিলামেও এমন কিছু খেলোয়াড় ছিলেন যারা কোটি কোটি টাকায় বিক্রি হয়েছেন কিন্তু এখনো জ্বলে উঠতে পারেননি। দেখে নিব এমন কয়েকজনকে।

১। ঝাই রিচার্ডসন:

২০২০ আইপিএলের নিলামে বেশিরভাগ ক্রিকেটারকেই দাম হাঁকিয়েছেন পাঞ্জাব কিংস- এর কর্ণধার প্রীতি জিন্তা। তেমনি একজন ক্রিকেটার অস্ট্রেলিয়ান গতি তারকা ঝাই রিচার্ডসন। যাকে পাল্লা-পাল্লি দিয়ে দলে ভেড়াতে প্রীতির দল খরচ করেছেন ১৪ কোটি। কিন্তু মান রাখতে পারেন নি রিচার্ডসন। ৩ ম্যাচে নিয়েছেন মাত্র ৩ উইকেট। খরচ করেছেন ওভার প্রতি ১০ রানেরও বেশি। গতি দিয়ে এখনো তেমন ভীতি ছাড়াতে পারেননি এই অজি তারকা।

২। রিলে মেরিডিথ:

মহম্মদ শামির সঙ্গে তাল মিলিয়ে বোলিংয়ে নেতৃত্ব দেওয়ার কথা ছিল তাঁর। কিন্তু ঝাই রিচার্ডসনের মত হতাশ করেছেন তিনিও। পাঞ্জাবের ব্যর্থতার জন্য এই দুই বোলারই বেশি দায়ী। আট কোটির এই ক্রিকেটার ছন্দের ধারেকাছেও নেই। ৩ ম্যাচে নিয়েছেন মাত্র ২ উইকেট । তিনিও ওভার প্রতি খরচ করেছেন ১০ রানের উপরে।

৩। কাইল জেমিসন:

এবারের আইপিএলে সবচেয়ে বড় ‘সাইপ্রাইজ বাইং’ ছিলেন নিউজিল্যান্ডের দানবীয় ফাস্ট বোলার কাইল জেমিসন। আরসিবি এই বোলারকে দলে নিতে খসিয়েছেন ১৫ কোটি টাকা। এক ম্যাচে ৩ উইকেট ছাড়া বাকি সব ম্যাচে ছিলেন উইকেট শূন্য। ওভার প্রতি রান দিয়েছেন ১০ এর কাছাকাছি।

৪। কৃষ্ণাপ্পা গৌতম:

জাতীয় দলে না খেলা এই অলরাউন্ডার নিলামে দাম পেয়েছেন ৯.২৫ কোটি। বড় অংকের টাকায় এই প্লেয়ারকে চেন্নাই দলে নিলেও জাদেজা, কারেন, ব্রাভোদের জন্য জায়গাই পাচ্ছেন না। এখনো এক ম্যাচেও মাঠে নামতে পারেননি এই বোলিং অলরাউন্ডার কৃষ্ণাপ্পা গৌতম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *