জামালের পরিবর্তে ওমানের বিপক্ষে বাংলাদেশের নতুন অধিনায়ক

২০২২ বিশ্বকাপ ও ২০২৩ এশিয়া কাপ বাছাইপর্বের শেষ ম্যাচে আগামী ১৫ ই জুন ওমানে বিপক্ষে মাঠে নামবে বাংলাদশ। বিশ্বকাপ বাছাইপর্বে দুই হলুদ কার্ড দেখায় এ ম্যাচে থাকছেন না জামাল ভুইয়া, বিপলু আহমেদ ও রহমত মিয়া। এছাড়া ইঞ্জুরির কারনে নেই সোহেল রানা ও মাসুক মিয়া জনি।

নিয়মিত একাদশের এই ৫ ফুটবলার না থাকায় প্রশ্ন উঠেছে, কার বাহুতে উঠতে যাচ্ছে অধিনায়কের আর্ম ব্যান্ড? এই প্রশ্নের উত্তর দিয়েছেন জাতীয় দলের ম্যানেজার ইকবাল হোসেন। তপু বর্মন এই দলের সিনিয়র খেলোয়াড় যেকারনে তার অগ্রাধিকার বেশি বলে মনে করেন তিনি। ম্যানেজার আরো বলেন,

“ জামাল, সোহেল এবং আরও তিনজন খেলোয়াড় ওমানের বিপক্ষে খেলবেন না। আমাদের স্কোয়াডটি পুনর্বিন্যাস করতে হবে এবং ম্যাচ পরিকল্পনায় কিছু পরিবর্তন আনতে হবে। তপু এই মুহূর্তে দলের সিনিয়র এবং অভিজ্ঞ খেলোয়াড়। তিনি এখানে অগ্রাধিকার পাবেন, তবে এটি ১৪ ই জুন নিশ্চিত হবে। এই সময়ে আমরা অন্যান্য খেলোয়াড়দের পারফরম্যান্সও দেখতে পাব।”

বাংলাদেশ ম্যানেজার আরো জানিয়েছেন, কোভিড-১৯ এর নিয়ম অনুসারে এখন আর কোন ফুটলারকে কাতারে নিয়ে যাওয়া সম্ভব না।

বাংলাদেশের জার্সিতে এখন পর্যন্ত ৩৪টি ম্যাচ খেলেছেন তপু। লাল সবুজের জার্সিতে ৪টি আন্তর্জাতিক গোল রয়েছে এই ২৬ বছর বয়সী সেন্টার ব্যাকের। তপু বর্মন এর আগেও একটি ম্যাচে বাংলাদেশের হয়ে অধিনায়কের দায়িত্ব পালন করেছিলেন। ২০২০ সালের বঙ্গবন্ধু গোল্ড কাপের সেই ম্যাচে শ্রীলংকার বিপক্ষে বাংলাদেশ ৩-০ গোলে জয় পেয়েছিল। এছাড়া বাংলাদেশ প্রিমিয়ার লিগের দল বসুন্ধরা কিংসের অধিনায়কের দায়িত্ব পালন করেন তপু বর্মন।

এর আগে আফগানিস্তানের বিপক্ষে তপুর শেষ মুহুর্তের গোলেই ১-১ গোলের ড্র করেছিল বাংলাদেশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *