শ্রীলঙ্কা সফরের জন্য ভারতের ২০ সদস্যের দল ঘোষণা

সবকিছু ঠিক থাকলে আগামী জুলাইয়ে শ্রীলঙ্কা সফরে যাবে ভারত। লঙ্কা সফরকে সামনে রেখে ২০ সদস্যের দল ঘোষণা করেছে বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (বিসিসিআই)। আসন্ন লঙ্কা সফরে ভারতের অধিনায়কের দায়িত্বে থাকবেন শিখর ধাওয়ান।

তার সহকারী হিসেবে রাখা হয়েছে ভুবনেশ্বর কুমারকে। দলে প্রথমবারের মতো ডাক পেয়েছেন ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) আলো ছড়ানো একঝাঁক তরুণ তুর্কী। তাদের মধ্যে রয়েছেন রাজস্থান রয়্যালসের পেসার চেতন সাকারিয়া, চেন্নাই সুপার কিংসের টপ অর্ডার ব্যাটসম্যান ঋতুরাজ গায়কোয়াদ ও রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর দেবদূত পাড্ডিকাল। যারা কিনা আইপিএলের এবারের আসরে দারুণ সময় পর করেছেন।

টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল ও ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের জন্য শ্রীলঙ্কা সফরে নেই ভারতের মূল দলের বেশিরভাগ ক্রিকেটার। এর ফলে আসন্ন এই সফরে দ্বিতীয় সারির দল পাঠাচ্ছে বিসিসিআই। চলতি মাসেই শ্রীলঙ্কা সফরে যাচ্ছে ভারত। এই সফরে তিনটি ওয়ানডে ও তিনটি টি-টোয়েন্টি খেলবে দুই দল। ওয়ানডে সিরিজ দিয়ে শুরু হবে দু’দলের মাঠের লড়াই।

আগামী ১৩ জুলাই প্রথম ওয়ানডেতে মাঠে নামবে ভারত ও শ্রীলঙ্কা। সিরিজের বাকি দুই ম্যাচ অনুষ্ঠিত হবে ১৬ এবং ১৮ জুলাই। এরপর টি-টোয়েন্টি মাঠে গড়াবে ২১ জুলাই। বাকি দুটি টি-টোয়েন্টি হবে যথাক্রমে ২৩ এবং ২৫ জুলাই। সিরিজের সবগুলো ম্যাচই অনুষ্ঠিত হবে প্রেমাদাসা স্টেডিয়ামে। ভারত স্কোয়াড:

শিখর ধাওয়ান (অধিনায়ক), পৃথ্বী শ, দেবদূত পাড্ডিকাল, ঋতুরাজ গায়কোয়াদ, সূর্যকুমার যাদব, মনিষ পান্ডে, হার্দিক পান্ডিয়া, নীতিশ রানা, ইশান কিশান (উইকেটরক্ষক), সাঞ্জু স্যামসন (উইকেটরক্ষক), যুবেন্দ্র চাহাল, রাহুল চাহার, কৃষ্ণাপ্পা গৌতম, ক্রুণাল পান্ডিয়া, কুলদীপ যাদব, বরুণ চক্রবর্তী, ভুবনেশ্বর কুমার (সহ-অধিনায়ক), দীপক চাহার, নবদীপ সাইনি এবং চেতন সাকারিয়া।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *