রিশাব পান্ত ভারতের নতুন গিলক্রিস্ট!

আন্তর্জাতিক অঙ্গনে পদার্পন করে মাত্র ৭০টি আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন ভারতের উইকেট কিপার ব্যাটসম্যান রিশাব পান্ত। এরই মাঝে বিশ্ব ক্রিকেটে ত্রাসের রাজত্ব কায়েম করে ফেলেছেন তিনি। সমীহ পাচ্ছেন বিশ্বের নামী দামী ক্রিকেটারদের থেকে।

অস্ট্রেলিয়ার সাবেক কিংবদন্তি উইকেট কিপার ব্যাটসম্যান অ্যাডাম গিলক্রিস্টের সাথে তুলনা টানা হচ্ছে পান্তের। আইপিএল খেলার সুবাদে পান্তকে খুব কাছ থেকে দেখার সুযোগ হয়েছে ওয়ার্নারের। সেই অভিজ্ঞতা থেকেই গিলির সঙ্গে পান্তের ব্যাটিং স্টাইলের বিশদ মিল খুঁজে পেয়েছেন তিনি। সেই সঙ্গে পান্ত যে আক্রমণাত্মক ভঙ্গিতে ব্যাট করেন,

সেই স্টাইল তাঁকে না পাল্টানোর পরামর্শও দিয়েছেন ওয়ার্নার। অস্ট্রেলিয়া থেকে একটি সাক্ষাৎকারে ওয়ার্নার বলেন, “আমিতো শুধু বলবো, তুমি (রিশাব পান্ত) যে ভাবে খেলছো, সে ভাবেই খেলে যাও। রক্ষণাত্মক হয়ে পড়ো না। তাঁর নিজের খেলার ধরন পরিবর্তন করার কোনও প্রয়োজন নেই। যে ভাবে সে খেলছে এবং আক্রমণ করছে, তাতে সে আমাদের সবাইকে ব্যাকফুটে ঠেলে দিচ্ছে।

অ্যাডাম গিলক্রিস্টের সাথে পান্তের মিল আছে। ঠিক ওর মতোই ব্যাটিং স্টাইল তার।”২০২০-২১ মৌসুমে ভারত অস্ট্রেলিয়ার মাটিতে তাদের বিপক্ষে যে টেস্ট সিরিজ জিতেছিল তাতে অসামান্য অবদান রেখেছিলেন পান্ত। সেই বিষয়টি উল্লেখ করে ওয়ার্নার আরো বলেন, “ও একাই ম্যাচের রং বদলে দিতে পারে। আর সিএসজি-তে (সিডনি ক্রিকেট গ্রাউন্ড) ও যে ইনিংসটা খেলেছিল, সেটা অসাধারণ ছিল। এটাতে ওর ভয়ডরহীন এবং খেলার প্রতি আবেগটাই প্রকাশ পেয়েছিল।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *