শুধু পেস বোলিং নয়, মাছ শিকারেও পটু ক্রিকেটার জাহানারা

জাহানারা আলম হলেন একজন বাংলাদেশী মহিলা ক্রিকেটার যিনি বাংলাদেশ জাতীয় মহিলা ক্রিকেট দলের হয়ে আন্তর্জাতিক ক্রিকেট খেলে থাকেন। তিনি ডানহাতি মিডিয়াম ফাস্ট বোলার এবং ডানহাতি ব্যাটসম্যান হিসেবে খেলে থাকেন

বর্তমানে তিনি বাংলাদেশ ক্রিকেট দলের অধিনায়কের দায়িত্ব পালন করছেন। নতুন খবর হচ্ছে, ক্রিকেটার জাহানারা আলম শুধু পেস বোলিং নয়, মাছ শিকারেও পটু। ভিডিওতে দেখা যায়, ক্রিকেটার জাহানারা আলম একটি পুকুরে মাছ ধরার জন্য নিজ হাতে জাল পুকুরে ফেলেন।

কিছুক্ষন পর তিনি জাল টেনে উঠান। জাল উঠানের পর ধরা দেয় অনেক মাছ। ছোট থেকে বড় অনেক মাছ ধরা পড়ে জালে। জালে মাছ ধরা পড়ায় অনেক খুশি হন তিনি।প্রথমবারের মতো নারী আইপিএল খেলতে গিয়ে দেশের পতাকা উজ্জ্বল করেছেন আরও এক ধাপ।

আইপিএলের দল ভেলোসিটির হয়ে মাত্র দুটি ম্যাচ খেলার সুযোগ পেয়েই নিজের জাত চিনিয়েছেন বেশ ভালো ভাবেই। বাংলাদেশ নারী দলের সবচেয়ে ফিট এই ক্রিকেটার ভেলোসিটির হয়ে ফাইনালে তাক লাগিয়ে দিয়েছেন পুরো ক্রিকেট বিশ্বকে।

জাহানারার এমন পারফরম্যান্সে আপ্লুত ভারতীয় ক্রিকেটপ্রেমীরাও। সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রশংসায় ভাসিয়েছেন অকপটে। কেউ কেউ লিখেছেন, সাকিব-তামিমের পাশাপাশি জাহানারার নাম ধরে চিৎকার করারও সময় এসেছে।

লাল-সবুজের জার্সিতে এখন পর্যন্ত ৩৫টি ওয়ানডে ও ৫৬টি টি-টোয়েন্টি খেলে ৩০টি ও ৩৯টি উইকেট দখল করেন ২৬ বছর বয়সী জাহানারা। বাংলাদেশ জাতীয় দলের এখনো বড় কোনো টুর্নামেন্টে শিরোপা জয়ের সৌভাগ্য না হলেও নারী দল দেশের জন্য বয়ে এনেছেন নারী এশিয়া কাপ শিরোপা। বাংলাদেশ নারী দলের সুনাম ছড়িয়ে পড়ছে বিশ্বব্যাপী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *