৪,৪,৪,৪,৬ সাইফের দুর্দান্ত হাফ সেঞ্চুরি, খেলাটি লাইভ দেখুন এখানে

জিম্বাবুয়ের বিপক্ষে একমাত্র প্রস্তুতি ম্যাচে হারারের তাকাসিনহা স্পোর্টস ক্লাব মাঠে দুই দিনের প্রস্তুতি ম্যাচে মুখোমুখি হয়েছে বাংলাদেশ একাদশ ও জিম্বাবুয়ে একাদশ। ম্যাচে টস জিতে প্রথমে ব্যাট করছে বাংলাদেশ।

প্রথম দিনের লাঞ্চ বিরতি পর্যন্ত ১ উইকেট হারিয়ে ৯৩ রান জড়ো করেছে টাইগাররা। প্রথম সেশনে দল হারিয়েছে ওপেনার সাদমান ইসলামের উইকেট।

চোট পরবর্তী পুনর্বাসনের কারণে নিয়মিত ওপেনার তামিম ইকবাল না থাকায় ম্যাচে দলের ব্যাটিং সূচনা করেন সাদমান ইসলাম ও সাইফ হাসান। সাদমান শুরু থেকেই দেখেশুনে সামলাচ্ছিলেন জিম্বাবুয়ের বোলারদের। তবে সাজঘরে ফিরতে হয় কোনো রান না করে।

৩০ বলের মোকাবেলায় কোনো রানই করতে পারেননি তিনি। ঠিক উল্টো মেজাজে ছিলেন সাইফ। একের পর এক বাউন্ডারি হাঁকিয়ে তিনি লাঞ্চের আগেই পূর্ণ করেছেন অর্ধশতক। ৮৮ বলের মোকাবেলায় ৬১ রানে অপরাজিত থেকে গিয়েছেন মধ্যাহ্ন বিরতিতে, হাঁকিয়েছেন ১২টি চার ও ১টি ছক্কা।

এছাড়া ৪টি চার ও ১টি ছক্কায় ৫৬ বলে ২৭ রান করে অপরাজিত আছেন ওয়ান ডাউনে নামা নাজমুল হোসেন শান্ত। জিম্বাবুয়ের পক্ষে একমাত্র উইকেটটি শিকার করেছেন লুক জংওয়ে।

একনজরে প্রস্তুতি ম্যাচে দুই দলের স্কোয়াড

বাংলাদেশ একাদশ : সাদমান ইসলাম, সাইফ হাসান, নাজমুল হোসেন শান্ত, মুমিনুল হক (অধিনায়ক), সাকিব আল হাসান, লিটন কুমার দাস, মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদী হাসান মিরাজ, নাঈম হাসান, তাসকিন আহমেদ, আবু জায়েদ চৌধুরী রাহী, এবাদত হোসেন ও শরিফুল ইসলাম।

জিম্বাবুয়ে একাদশ : ব্রাইট চিপুঙ্গু, তানাকা চিভাঙ্গা, জয়লর্ড গাম্বি, লুক জংওয়ে, রয় কাইয়া, তাকুযোয়ানাশে কাইতানো, ওয়েসলে মাধেভেরে, টিমিসেন মারুমা, ব্রায়ান মুদজিঙ্গানিয়ামা, তাপিওয়া মাফুদজা, তারিসাই মুসাকান্দা, ডিওন মেয়ার্স, মিল্টন শুম্বা।

সংক্ষিপ্ত স্কোর (১ম দিনের লাঞ্চ বিরতি পর্যন্ত)

টস : বাংলাদেশ একাদশ

বাংলাদেশ একাদশ ১ম ইইংস : ৯৩/১ (২৯ ওভার)সাইফ ৬১ (৮৮)*, শান্ত ২৭ (৫৬)*, সাদমান ০ (৩০)জংওয়ে ৫/১

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *