সাদমানের অদ্ভুতুড়ে ইনিংস, সাইফের ফিফটি

জিম্বাবুয়ে নির্বাচিত একাদশের বিপক্ষে দুইদিনের প্রস্তুতি ম্যাচে আগে ব্যাট করছে বাংলাদেশ। সাইফ হাসানের ফিফটিতে লাঞ্চের আগে ১ উইকেটে সফরকারীদের সংগ্রহ ৯৩ রান।

আগামী ৭ জুলাই হারারেতে শুরু হচ্ছে বাংলাদেশের জিম্বাবুয়ে সফরের একমাত্র টেস্ট। এর আগে নিজেদের ঝালিয়ে নিতে আজ থেকে দুই দিনের প্রস্তুতি ম্যাচ খেলতে নেমেছে মুমিনুল হকরা।

তাকাশিঙ্গা স্পোর্টস ক্লাব গ্রাউন্ডে বাংলাদেশ সময় বেলা ১ টা ৩০ মিনিটে শুরু হয়েছে ম্যাচটি। ইনজুরি শঙ্কা থাকায় ম্যাচটি খেলছেন না তামিম ইকবাল, মুশফিকুর রহিম। এছাড়া স্কোয়াডে থাকা ইয়াসির আলি চৌধুরী রাব্বি, নুরুল হাসান সোহান ও তাইজুল ইসলাম খেলছেন না এই ম্যাচ।

দুই ওপেনার সাইফ হাসান ও সদমান ইসলাম ১০.৪ ওভার স্থায়ী জুটিতে তোলেন ১৬ রান। দুজনেই রান করার চেয়ে বল ছাড়া ও ক্রিজে টিকে থার দিকে বেশি মনযোগ দেন। তবে ৩০ বলে কোনো রান না করা সাদমানকে ফেরান লুক জঙ্গে, সাদমান ক্যাচ দেন জয়লর্ড গুম্বিকে।

এরপর নাজমুল হোসেন শান্তকে নিয়ে লাঞ্চের আগ পর্যন্ত অবিচ্ছেদ্য সাইফ। দুজনে জুটিতে ইতোমধ্যে যোগ করেছেন ৭৭ রান। দেখে শুনে খেলে সাইফ ফিফটি ছুঁয়েছেন ৮০ বলে। তবে ফিফটির পর লাঞ্চের আগের ওভারে রয় কায়াকে হাঁকান এক চার, এক ছক্কা।

৮৮ বলে ১২ চার ১ ছক্কায় সাইফ অপরাজিত ৬১ রানে। অন্যদিকে ৫৬ বলে চার ৪ ১ ছক্কায় ২৭ রানে অপরাজিত আছেন নাজমুল হোসেন শান্ত।

সংক্ষিপ্ত স্কোর (১ম দিন, লাঞ্চ বিরতি পর্যন্ত):
বাংলাদেশিস ৯৩/১ (২৯), সাদমান ০, সাইফ ৬১*, শান্ত ২৭*; জঙ্গে ৪-২-৫-১।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *