ঈদের দিনে মিথুনকে বিশাল বড় সুখবর দিলো বিসিবি

জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজ শেষ হয়েছে বাংলাদেশ দলের। একদিনের ফরম্যাটে স্বাগতিকদের ধবলধোলাই করার পর এবার তাদের বিপক্ষে টি-২০ সিরিজে মাঠে নামার পালা বাংলাদেশ দলের। তবে টি-২০ সিরিজের দলে এসেছে বেশ কয়েকটি পরিবর্তন। যেখানে এক ঈদের খুশির সাথে মিঠুনের এসেছে আরও একটি খুশির খবর।

জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজ শুরু আগেই ইনজুরিতে পড়েছিলেন তামিম ইকবাল। হাঁটুর ইনজুরি থেকে শতভাগ ফিট না হয়েও দলের প্রয়োজনে খেলে গিয়েছেন ওয়ানডে সিরিজ। তিন ম্যাচ ওয়ানডে সিরিজ শেষে তামিম ইকবাল নিজেই জানিয়েছেন দ্রুতই দেশে ফেরত আসছেন তিনি। অন্তত ১০-১২ সপ্তাহ পুনর্বাসনে থাকবেন এমনটাও নিজের মুখেই জানিয়েছেন এই ওয়ানডে অধিনায়ক।

তামিম ইকবালের দল ত্যাগ করার কারনে ঘাটতি মিটাতে দলে নতুন করে অন্তর্ভুক্ত হয়েছে মোহাম্মদ মিঠুনের নাম! সংক্ষিপ্ত ফরম্যাটের দলে প্রথমে মিঠুনের নাম না থাকলেও পরবর্তিতে তামিমের বদলে তাকে দলে নেয়া হয়েছে। ফলে ওয়ানডে সিরিজের পাঠ চুকানো হলেও আপাতত দেশে ফেরত আসছেন না মিঠুন। এ যেন এক ঈদের সাথে মিঠুনের নতুন করে আরও একটি ঈদের সংবাদের মতই খুশির সংবাদ।

অন্যদিকে ওয়ানডে সিরিজ শেষে শুধু তামিম ইকবাল একাই দেশে ফেরত আসছেন না। তার সাথে ঢাকার বিমান ধরবেন মেহেদি হাসান মিরাজ এবং তাইজুল ইসলাম। মিরাজ এবং তাইজুল অবশ্য ছিলেন না টি-২০ স্কোয়াডে।

এছাড়া টি-২০ স্কোয়াডে না থাকলেও নতুন করে দলের সাথে নাম যুক্ত হয়েছে মোসাদ্দেক হোসেন সৈকত এবং রুবেল হোসেনের। ব্যাট হাতে মোসাদ্দেক ওয়ানডে সিরিজে খুব বেশি সুবিধা করতে না পারলেও তাকে রাখা হয়েছে টি-২০ স্কোয়াডে। রুবেল হোসেন অবশ্য ওয়ানডে স্কোয়াডে থাকলেও তাকে নেয়া হয়নি কোনো ম্যাচেই।

উল্লেখ্য, জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচ টি-২০ সিরিজের প্রথম ম্যাচটি অনুষ্ঠিত হবার কথা রয়েছে আগামী ২২ জুলাই। এরপর কোনো বিরতি না দিয়েই ২ জুলাই মাঠে গড়াবে সিরিজের দ্বিতীয় ওয়ানডে ম্যাচ। সিরিজের শেষ টি-২০ ম্যাচে মাঠে নামার আগে অবশ্য একদিনের বিরতি রয়েছে। ২৫ জুলাই তৃতীয় টি-২০ ম্যাচ দিয়েই জিম্বাবুয়ে সফরের ইতি টানবে টাইগাররা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *