আজ দুপুর দেড়টায় নয় নতুন সময়ে মাঠে নামছে বাংলাদেশ, দেখেনিন সময়

আজ সিরিজের প্রথম ওয়ানডে ম্যাচ দিয়ে মাঠে নামছে স্বাগতিক জিম্বাবুয়ে ও বাংলাদেশ। হারারে স্পোর্টিং ক্লাব মাঠে অনুষ্ঠিত হবে ম্যাচ টি। এই ম্যাচে সুবিধা পাবে ব্যাটসম্যানরা। তবে বাংলাদেশ অবশ্য এই ম্যাচে আনবে কিছু পরিবর্তন।

যেমন নিয়মিত ওপেনার তামিম ইকবাল থাকছেন না টিটুয়েন্টি সিরিজের জন্য। ইঞ্জুরির কারনে ছিটকে গেছেন তিনি। দুই মাসের জন্য তাকে বিশ্রামে থাকতে বলা হয়েছে।

তাই তার না থাকা দলের জন্য ধাক্কা হলেও নতুনদের প্রমাণের জায়গা নিজেদের জন্য। সেই হিসেবে তামিমের পরিবর্তে দলে জায়গা পেতে পারে নাঈম শেখ, এটা অনেকটাই নিশ্চিত।

তামিম ইকবাল ছাড়াও থাকছে না দলের নিয়মিত উইকেট কিপার ব্যাটসম্যান মুশফিকুর রহিম। যদিও তিনি ইঞ্জুরিতে নয়, তবে তার বাবা ও মায়ের অসুস্থতার জন্য সিরিজ শুরু হওয়ার আগেই দেশে ফিরে এসেছেন তিনি। তামিমের মত তার না থাকা দলের জন্য ধাক্কা হলেও এটা নতুনদের জন্য দারুন সুযোগ নিজেকে প্রমাণের জন্য।

দলে তার জায়গায় সুযোগ পেতে পারে নুরুল হাসান সোহান। শেষ ওয়ানডে ম্যাচে সুযোগ পেয়ে অপরাজিত ৪৫ রান এসেছে তার ব্যাট থেকে। তাই আগামী প্রথম টিটুয়েন্টি ম্যাচে তাকে দেখলেও অবাক হওয়ার কিছু নেই। নিয়মিত দলে বাকি প্রায় সবাই থাকছে এই ৩ ম্যাচের সিরিজে।

এতদিন বাংলাদেশ ও জিম্বাবুয়ের মধ্যকার ওয়ানডে ম্যাচগুলো বাংলাদেশ সময় দুপুর ১.৩০ টায় অনুষ্ঠিত হলেও এবার বদলে যাচ্ছে টিটুয়েন্টি সিরিজের সময় সুচি। ফরম্যাটের পাশাপাশি পরিবর্তন হচ্ছে সময়ের। ওভার সংক্ষিপ্ত হয়ে আসায় টিটুয়েন্টি সিরিজের প্রতিটি ম্যাচ অনুষ্ঠিত হবে বাংলাদেশ সময় বিকাল ৪.৩০ টায়।

ক্রিকবাজের মতে জিম্বাবুয়ের বিপক্ষে মাহমুদুল্লাহ রিয়াদ কে অধিনায়ক করে বাংলাদেশের প্রথম টিটুয়েন্টি ম্যাচে সম্ভাব্য একাদশ নাঈম শেখ, লিটন দাস (উইকেট কিপার) , সাকিব আল হাসান, মাহমুদুল্লাহ রিয়াদ (অধিনায়ক), আফিফ হোসেন, নুরুল হাসান সোহান, মেহেদি হাসান, সাইফ উদ্দিন, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম ও মুস্তাফিজুর রহমান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *