‘শ্রীলঙ্কা ভুলেই গেছে কীভাবে ম্যাচ জিততে হয়’

পাকিস্তান ক্রিকেটের দুর্দশা নিয়ে জনসম্মুখে সবচেয়ে বেশি হতাশা, ক্ষোভ ও সমালোচনা প্রকাশ করতে দেখা যায় শোয়েব আখতারকে। ক্রিকেট বিশ্বে এভাবে নিয়মিত কথা বলতে আর কোনো সাবেক ক্রিকেটারকে এতদিন দেখা যায়নি। তবে সম্প্রতি লঙ্কান কিংবদন্তি স্পিনার মুত্তিয়া মুরালিধরনও বর্তমান দলের ওপর সেভাবেই ক্ষোভ উগরে দিতে শুরু করেছেন।

বাংলাদেশের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের তৃতীয় ম্যাচটিতে সর্বশেষ জয়ের দেখা পেয়েছিল শ্রীলঙ্কা। তবে সিরিজটি লঙ্কানরা হেরেছিল ২-১ ব্যবধানে। তারপর ইংল্যান্ড সফরে ওয়ানডে ও টি-টোয়েন্টি, দুইটি সিরিজই হেরেছে তারা। ভারতের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম দুইটিই হেরে ইতোমধ্যে সিরিজ খুইয়েছে শ্রীলঙ্কা।

বর্তমান দলের এমন দুরাবস্থা দেখে ক্ষোভ প্রকাশের সাথে সাথে কড়া ভাষায় সমালোচনা করেছেন মুরালিধরন। তার উত্তরসূরীরা ম্যাচ জিততেই ভুলে গেছে বলে অভিযোগ করেছেন তিনি।

মুরালিধরনের ভাষায়, ‘শ্রীলঙ্কা জানত না কীভাবে ম্যাচ জিততে হয়। কয়েক বছর আগেই তারা ভুলে গিয়েছে যে কীভাবে ম্যাচ জিততে হয়। এখন ম্যাচ জেতা তাদের জন্য খুবই কঠিন হয়ে গেছে কারণ তারা এখনো জানেই না কীভাবে ম্যাচ জিততে হবে।’

তিনি আরও বলেন, ‘আমার কাছে মনে হয়েছে, কোচ শুধু দেখান যে তিনি খুব হতাশ। এটার চেয়ে তো তিনি শান্ত হয়ে বসে খেলা দেখতে পারেন এবং প্রয়োজন অনুযায়ী দলের কাছে বার্তা পাঠাতে পারেন। আপনি দলের সেরা বোলারকে বল করতে বলেন এবং উইকেট নিতে চেষ্টা করুন। শুধু রান আটকে তাদেরকে শেষ পর্যন্ত খেলতে দিয়ে ম্যাচ জেতা যায় না।’

প্রসঙ্গত, ভারতের বিপক্ষে ওয়ানডে সিরিজের শেষ ম্যাচটিতে সান্ত্বনার জয়ের লক্ষ্যে ২৩ জুলাই লড়বে শ্রীলঙ্কা।

বল বাই বল লাইভ স্কোর পেতে আর নয় বিদেশি অ্যাপ। বাংলাদেশ ক্রিকেটের সাম্প্রতিক খবর এবং বল বাই বল লাইভ স্কোর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে BDCricTime সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান ক্রিকেট অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *